আজ ১২ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৭শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

২৪ ঘন্টায় নতুন আক্রান্ত ২৬৬৬ জন

নিজস্ব প্রতিনিধিঃ দেশে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪৭ জন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৩৫২ জনে।

এছাড়া, গত ২৪ ঘণ্টায় নতুন করে ২ হাজার ৬৬৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৮৩ হাজার ৭৯৫ জনে।

রোববার (১২ জুলাই) মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫ হাজার ৫৮০ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৯৩ হাজার ৬১৪ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫০ দশমিক ৯৩ শতাংশ। নতুন করে সারা দেশে থেকে ১১ হাজার ২১০ জনের নমুনা সংগ্রহ করা হয়। ৭৭টি ল্যাবে ১১ হাজার ৫৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। এখন পর্যন্ত মোট পরীক্ষা করা হয়েছে ৯ লাখ ৪০ হাজার ৫২৪ জনের নমুনা।

শনাক্ত বিবেচনায় মৃত্যু হার ১.২৮ শতাংশ জানিয়ে তিনি বলেন, ‘নিহতদের মধ্যে ৩৬ জন পুরুষ, ১১ জন নারী। এ পর্যন্ত মোট মৃত্যুবরণ করেছে ১ হাজার ৮৬০ জন পুরুষ ও ৪৯২ জন নারী। ২৪ ঘণ্টায় নিহতদের মধ্যে ২৩ জন ঢাকা বিভাগের, চট্টগ্রাম ও খুলনা বিভাগের ছয়জন করে, রাজশাহী ও সিলেট বিভাগে চারজন করে, বরিশাল ও রংপুর বিভাগে দুইজন করে মারা গেছে।’

বয়স ভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ২১ থেকে ৩০ বছরের দুইজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিনজন, ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে চারজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৫ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৪ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ছয়জন ও ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুইজন মারা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap