আজ ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

রাস্তায় ধানের চারা রোপণ করে প্রতিবাদ ভূঞাপুরে

টাঙ্গাইলের ভূঞাপুরের গোবিন্দাসী ইউনিয়নের রাউৎবাড়ী এলাকায় রাস্তায় ধানের চারা রোপণ করে অভিনব প্রতিবাদ জানিয়েছেন স্থানীয়রা।

জানা গেছে, ভূঞাপুর-গোবিন্দাসী সড়কের রাউৎবাড়ী থেকে পূর্বপাড়া পর্যন্ত প্রায় দুই কিলোমিটার কাঁচা রাস্তা দীর্ঘদিন ধরে চলাচলের অনুপযোগী হয়ে পড়ে রয়েছে। স্থানীয়রা বারবার রাস্তা সংস্কারের দাবি জানালেও কোনো উদ্যোগ নেয়নি কর্তৃপক্ষ।

কয়েকদিনের ভারী বর্ষণে রাস্তাটির আরও নাজুক অবস্থা। এতে পায়ে হেঁটেও চলাচল করতে পারছে না এলাকাবাসী। ফলে ক্ষুব্ধ হয়ে রাস্তায় ধানের চারা রোপণ করে প্রতিবাদ জানায়।

সম্প্রতি ধানের চারা রোপণের সেই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে।

রাউৎবাড়ী গ্রামের ইমরান, ইয়াকুব, জলিল জানান, দীর্ঘদিন যাবত রাস্তার এই বেহাল দশা। কোন যানবাহন চলাচলতো দূরের কথা বৃষ্টি নামলে পায়ে হেঁটে চলাচল করা যায় না।

কষ্টাপাড়া গ্রামের আকবর আলী জানান, বন্যার পানিতে রাস্তা ক্ষতিগ্রস্ত হওয়ায় যানবাহন চলাচল বন্ধ ছিল। পরে ব্যক্তি উদ্যোগে রাস্তার সংস্কার কাজ করা হয়।

অন্যদিকে, গোবিন্দাসী-ভালকুটিয়া-কষ্টাপাড়া পাকা রাস্তাটি ভালকুটিয়া গ্রামের ব্যবসায়ী সন্তোষ সাহা নামে এক ব্যক্তি তার নিজ অর্থায়নে সংস্কার করা করে যান চলাচলের জন্য উপযুক্ত করে দেন। রাস্তাটি বেহাল অবস্থায় পড়ে থাকলেও সংস্কারের উদ্যোগ নেয়নি কর্তৃপক্ষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ বিভাগের আরো সংবাদ