আজ ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৫শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

হাসপাতালে ভর্তি হয়েছে সৌদি রাজা সালমান বিন আব্দুল আজিজ

আন্তর্জাতিক ডেস্কঃ সৌদি আরবের ৮৪ বছর বয়সী শাসক রাজা সালমান বিন আব্দুল আজিজকে রাজধানী রিয়াদের একটি হাসপাতালে ভর্তি করানো হয়েছে। সোমবার রাষ্ট্রীয় বার্তা সংস্থা এসপিএ জানায়, পিত্তথলির প্রদাহজনিত কারণে হাসপাতালে যেতে হয়েছে তাকে।

বিশ্বের সর্ববৃহৎ তেল রপ্তানিকারক ও ২০১৫ সাল থেকে যুক্তরাষ্ট্রের ঘনিষ্ঠতম দেশটির রাজার স্বাস্থ্য পরীক্ষা চলছে বলে জানায় বার্তা সংস্থাটি। আর বিস্তারিত কিছু জানায়নি তারা।

পররাষ্ট্রমন্ত্রী ও যুবরাজ ফয়সাল বিন ফারহান আল সৌদ জানান, এই খবর শোনার পর নির্ধারিত সৌদি সফর স্থগিত করেছেন ইরাকি প্রধানমন্ত্রী মুস্তফা আল-খাধিমি।

ইসলামের সবচেয়ে পবিত্র শহরের রক্ষক রাজা সালমান। আড়াই বছরেরও বেশি সময় ধরে সৌদি রাজবংশের মুকুটধারী তিনি। রাজা হওয়ার আগে ২০১২ সালের জুন থেকে উপ প্রধানমন্ত্রীর দায়িত্বে ছিলেন। এছাড়া ৫০ বছরেরও বেশি সময় ধরে রিয়াদের গভর্নরের দায়িত্ব পালন করেন।

রক্ষণশীল মুসলিম দেশটিতে নারী স্বাধীনতা দিয়ে প্রশংসিত হয়েছিলেন সালমান। তবে ইস্তাম্বুলের সৌদি দূতাবাসে প্রখ্যাত সৌদি সাংবাদিক জামাল খাশুগি হত্যাকাণ্ডের পর সমালোচিত হন তিনি। আমেরিকান গোয়েন্দা সংস্থা সিআইএ’র দাবি, এই হত্যাকাণ্ড হয়েছে সৌদি সিংহাসনের উত্তরাধিকারী যুবরাজ মোহাম্মদ বিন সালমানের নির্দেশে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap