আজ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

মধুপুরে মাস্ক না পড়ায় ব্যাবসায়ীদের জরিমানা

স্বাস্থ্য বিধি না মেনে সরকারী বিধি নিষেধ অমান্য করে মুখে মাস্ক না পড়ে ব্যাবসা প্রতিষ্ঠান পরিচালনা করার অপরাধে ১১ জন ব্যাবসায়ীকে মোট ১৯০০০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও মধুপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) এম. এ. করিম। বুধবার (২২ জুলাই )দুপুরে মধুপুর পৌরশহরের বিভিন্ন মার্কেটের ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মাস্ক বিহীন ব্যাবসায়ীদের এ জরিমানা করা হয়।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এম. এ. করিম জানান, মধুপুরে দিন দিন করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। তারপরও মানুষের মাঝে কোন রকম সচেতনতা নেই। মাস্ক পড়া সরকারিভাবে নির্দেশনা থাকলেও কেউই তা মানছেন না। মানুষ মাস্ক না পরে অহেতুক রাস্তায় ঘুরাফেরাও করছে।

করোনাভাইরাস প্রতিরোধে মানুষ মাস্ক না পরে অহেতুক রাস্তায় ঘুরাফেরা করছে মানুষের মাঝে স্বাস্থ্য সচেতনতা গড়ে তুলতে নিয়মিত অভিযান পরিচালনা করা হচ্ছে। এজন্য শহর এবং গ্রামের পথচারীদের করোনা প্রতিরোধে বাধ্যতামূলক মাস্ক পড়তে সচেতন করা হচ্ছে।

তিনি আরো জানান উপজেলা নির্বাহী অফিসার আরিফা জহুরা এর নির্দেশনায় মানুষের মাঝে করোনা প্রতিরোধে সচেতনতা গড়ে তুলতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় সকল ব্যাবসায়ীকে আবশ্যিকভাবে মাস্ক ব্যবহারের জন্য সতেচন করা হয়।

মাস্ক না পরে দোকানে বসে ক্রেতাদের মাঝে মালা মাল বেচা কেনার করার অপরাধে এ জরিমানা করা হয়। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ বিভাগের আরো সংবাদ