আজ ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

গ্যারি স্টিডেই আস্তা নিউজিল্যান্ডের

ক্রিড়া ডেস্কঃ ২০২৩ ভারত বিশ্বকাপ পর্যন্ত নিউ জিল্যান্ডের কোচ থাকবেন গ্যারি স্টিড। তার সঙ্গে আরো তিন বছরের চুক্তি করেছে ক্রিকেট নিউ জিল্যান্ড।

২০১৮ সালে মাইক হেসনের স্থলাভিষিক্ত হন স্টিড। তার অধীনে ২০১৯ বিশ্বকাপের ফাইনাল খেলে কিউইরা। ভাগ্যদেবী সেদিন সাথে থাকলে শিরোপার স্বাদই পেতে পারত নিউ জিল্যান্ড।  গুঞ্জন ছিল, স্টিভ ও উইলিয়ামসনের মধ্যে সম্পর্ক ভালো চলছিল না। তবে ক্রিক ইনফোর প্রতিবেদনে এসেছে, দুই পক্ষ নিজেদের সমস্যা কাটিয়ে উঠেছে।

নিউ জিল্যান্ড বর্তমানে টেস্ট র‌্যাংকিংয়ে দুইয়ে অবস্থান করছে। ওয়ানডে র‌্যাংকিংয়ে আছে তিন নম্বরে। টি-টোয়েন্টিতে ষষ্ঠ। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে অবস্থান চতুর্থ। সব মিলিয়ে স্টিডের অধীনে কিউইরা ভালোভাবেই এগিয়ে যাচ্ছে আন্তর্জাতিক ক্রিকেটে।

নতুন করে তিন বছরের চুক্তিতে দারুণ উৎফুল্ল স্টিড। তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেন, ‘পুনরায় নিয়োগ পাওয়ায় আমি সম্মানিত ও গর্বিত। আমি মনে করি, আমরা একটি দল হয়ে উঠেছি। সামনে আমাদের ব্যস্ত সূচি রয়েছে। আমরা তিন ফরম্যাটে ভালো করতে মুখিয়ে আছি।’

ক্রিকেট নিউ জিল্যান্ডের প্রধান নির্বাহী ডেভিড ওয়াইট বলেন, ‘এটা পরিস্কার যে গ্যারি স্টিড নিউ জিল্যান্ড ক্রিকেটের ইতিহাসের অবিচ্ছেদ্য অংশ। তার অধীনে আমাদের টেস্ট ও ওয়ানডে দল অনেক শক্তিশালী হয়েছে। পাকিস্তানের বিপক্ষে দেশের বাইরে টেস্ট সিরিজ জয় এবং শ্রীলঙ্কার বিপক্ষে অসাধারণ পারফরম্যান্সে আমরা অভিভূত। এছাড়া দেশের মাটিতে শ্রীলঙ্কা, বাংলাদেশ, ইংল্যান্ড এবং ভারতের বিপক্ষেও আমরা সিরিজ জিতেছি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ বিভাগের আরো সংবাদ