আজ ১২ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৭শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

এসিআইকে ১ কোটি টাকা জরিমানা,২৪ ঘন্টার মধ্যে বাজার থেকে পণ্য তুলে নেওয়ার আদেশ

নিজস্ব প্রতিনিধিঃ ক্ষতিকর মিথানল দিয়ে স্যাভলন হ্যান্ড স্যানিটাইজার তৈরির অভিযোগে বেসরকারি কোম্পানি এসিআইকে এক কোটি টাকা জরিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এ সময পণ্যটি বাজার থেকে দ্রুত তুলে নেওয়ার জন্য আদালত আদেশ দিয়েছেন।

রোববার (১১ অক্টোবর) রাতে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম জানান, গোপন সংবাদের ভিত্তিতে রোববার বিকেলে মিরপুর-১ নম্বরে অবস্থিত এসিআইর গোডাউনে অভিযান পরিচালনা করা হয়। পরে সেখান থেকে বিপুল পরিমাণ ক্ষতিকারক মিথানল জব্দ করা হয়। যে মিথানল দিয়ে করোনার সময় স্যাভলন হ্যান্ড স্যানিটাইজার তৈরি করছিল। জব্দ করা মিথানল ধ্বংস করা হবে।

র‌্যাব জানায়, প্রতিষ্ঠানটি করোনার পরপরই গোপনে অন্য পণ্যের জন্য আনা ক্ষতিকর এই মিথানল দিয়ে স্যাভলন হ্যান্ড স্যানিটাইজার তৈরি করছিল। যা জনস্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতিকর। প্রাথমিক তথ্য পেয়ে শুরু হয় গোয়েন্দা নজরদারি। এরপর এর সত্যতা পাওয়া গেলে অভিযান পরিচালনা করা হয়। একই সঙ্গে পণ্যটি বাজার থেকে যেন কোম্পানি দ্রুত সরিয়ে নেয় সে জন্য কাজ করছে র‌্যাব। একই সঙ্গে এসব পণ্য বিক্রি না করার জন্য দোকানদারদের নির্দেশ দেন  আদালত।

প্রয়োজনে পণ্যটি বাজার থেকে তুলে ফেলতে নিয়মিত অভিযান পরিচালনার কথা ভাবছে সংস্থাটি। তবে অভিযানের সময় কোম্পানির কাউকে আটক বা গ্রেফতার করা হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap